বাড়ি অপরাধ হেলেনা জাহাঙ্গীর ও পরীমণিসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

হেলেনা জাহাঙ্গীর ও পরীমণিসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

0
পরীমণি হেলেনাসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা মাদক মামলায় রিমান্ডে থাকা পরীমণি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ ও ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরসহ আটজনের ব্যাংক হিসাব তলব করেছে কেন্দ্রীয় ব্যাংকের বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।চিঠি পাওয়ার তিন কর্মদিবসের মধ্যে এদের অ্যাকাউন্টের লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে। বুধবার (১১ আগস্ট) ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করে।

ব্যাংকগুলোতে বিএফআইইউ’র পাঠানো চিঠিতে জাতীয় পরিচয়পত্র, জন্মতারিখ, মা-বাবার নাম ও ঠিকানা উল্লেখ করা হয়েছে।এদিকে, চিঠিতে পরীমনির নাম ‘শামসুন নাহার স্মৃতি’ উল্লেখ করা হয়েছে। তার ঠিকানা বলা হয়েছে, পিরোজপুরের মঠবাড়িয়ার বগিরাতপুরের মিরুখালী গ্রাম।

জানা গেছে, একটি গোয়েন্দা সংস্থার অনুরোধে এসব ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বিএফআইইউ। এক্ষেত্রে অ্যাকাউন্ট খোলার ফরম, শুরু থেকে লেনদেন বিবরণী, কোনো ধরনের সঞ্চয় বা ঋণ হিসাব থাকলে তার স্থিতিসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে। এসব তথ্য পর্যালোচনায় কোনো অসঙ্গতি পেলে আইন শৃঙ্খলাবাহিনী পরবর্তী ব্যবস্থা নেবে। শিগগিরই আরও অনেকের তথ্য চাওয়া হবে বলে জানা গেছে।

ব্যাংক হিসাব তলব হওয়া বাকিদের মধ্যে রয়েছেন রোজিনা আক্তার নামে এক নারী। তার ঠিকানা উল্লেখ করা হয়েছে বরিশালের বানারীপাড়া। এছাড়া ঢাকার মোহাম্মদপুরের নেয়ামত উল্লাহর দুই ছেলে মিশু হাসান ও সালেহ চৌধুরী ওরফে কার্লোসের ব্যাংক হিসাব তলব করা হয়েছে।

ব্যাংক হিসাব তলব হওয়া এ ব্যক্তিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে বিভিন্ন থানায় পৃথক মামলা রয়েছে। পরীমণি, পিয়াসা, রাজ, হেলেনা জাহাঙ্গীর ও মৌ সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়েছেন। তাদের কেউ কারাগারে আর কেউ পুলিশি রিমান্ডে রয়েছেন।

সম্প্রতি রাজধানীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে চিত্রনায়িকা পরীমনিসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ডিএমপির বিভিন্ন থানায় মাদক, পর্নোগ্রাফি, বিশেষ ক্ষমতা আইন, টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মোট ১৫টি মামলা করা হয়।