বাড়ি এক্সক্লুসিভ পিএসজির সঙ্গে লিওনেল মেসি

পিএসজির সঙ্গে লিওনেল মেসি

0
মেসি হয়ে গেলেন পিএসজির

পিএসজির সঙ্গে লিওনেল মেসি।লিওনেল মেসির বার্সোলোনা ছাড়ার খবরে সবচেয়ে বেশি গুঞ্জন উঠেছিল, তিনি পিএসজিতে যাচ্ছেন। এবার বিষয়টি নিশ্চিত হয়ে গেলো। হ্যা,  নেইমারের সঙ্গে খেলতে প্যারিসেই যাচ্ছেন এই ফুটবল কিংবদন্তি। মঙ্গলবার বিষয়টি জানিয়েছে ফ্রেঞ্চ পত্রিকা লে’কিপ। পত্রিকার খবরে বলা হয়েছে, তিন বছরের জন্য পিএসজির সঙ্গে চুক্তি করেছেন মেসি। 

মেসি পিএসজিতে যাচ্ছেন, এ ব্যাপারে আদতে কোনো সন্দেহ ছিল না। কিন্তু চুক্তির খুঁটিনাটি নিয়ে দুই পক্ষের একমত হওয়ার বিষয়টি তো ছিলই। সে সঙ্গে মৌসুমে বেতন কত পাবেন, চুক্তি করার জন্য বোনাস কত দেওয়া হবে এবং কত বছরের চুক্তি হবে—এ নিয়ে আলোচনা বাকি ছিল। সেটা যে আজই হয়ে যাবে, সেটা নিশ্চিতভাবে বলতে পারছিলেন না কেউ। 

ফ্রেঞ্চ ফুটবলের খবরাখবরের জন্য বিশ্বস্ত সংবাদমাধ্যম লে’কিপ এবং সাংবাদিক মোহামেদ বোহাফসি। আরএমসি ওয়ানের সাবেক প্রধান টুইট করেছেন, ‘লিওনেল মেসি এখন প্যারিসিয়ান। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে শেষ বছরটি ঐচ্ছিক। কিংবদন্তি ও ক্লাবের মধ্যে আলোচনা করে দুই বছরের পর সেটি বাড়ানো যাবে। আজ (মঙ্গলবার) বিকেলেই প্যারিসে আসার কথা মেসির। মেডিকেল আজ সন্ধ্যা বা আগামীকাল (বুধবার) সকালে হবে।’

ফ্রেঞ্চ সাংবাদিক মোহামেদ বোহাফসি বলেছেন, ‘স্থানীয় সময় বেলা তিনটায় প্যারিসে নামবেন মেসি। প্যারিসের পশ্চিম অঞ্চলের এক হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন মেসি।’ মেসিকে অভ্যর্থনা জানানোর জন্য লাল গালিচা পেতে দেওয়া হয়েছিল। প্যারিসে বিমানবন্দরের বাইরে ভিড় জমিয়েছিলেন সমর্থকেরা। তবু মেসির মেডিকেলের কোনো খবর আসছিল না। এর মধ্যেই সব সন্দেহ দূর হয়ে গেল এক ভিডিওতে।

পিএসজির সঙ্গে মেসির দুই বছরের চুক্তি সম্পন্ন। চাইলে ২০২৪ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর সুযোগ রাখা হচ্ছে। ভাতা মিলিয়ে বছরে কর বাদ দিয়ে ৩ কোটি ৫০ লাখ ইউরো বেতন পাবেন এই তারকা ফুটবলার। পিএসজির চুক্তির প্রস্তাব মেনে নিয়েছেন লিও।