বাড়ি অপরাধ পরীমনি গ্রেপ্তারে মুখ খুলছেন না শিল্পীসমাজ

পরীমনি গ্রেপ্তারে মুখ খুলছেন না শিল্পীসমাজ

0
পরীমনি গ্রেপ্তারে মুখ খুলছেন না শিল্পীসমাজ 1

পরীমনি গ্রেপ্তারে মুখ খুলছেন না শিল্পীসমাজ। আলোচিত সমালোচিত ঢাকাই ছবির চিত্রনায়িকা পরীমনি গ্রেপ্তারে কোনো শিল্পীকে তেমন কথা বলতে দেখা যায়নি।র‌্যাবের হাতে আটক  পরীমণির বাসা থেকে ভয়ংকর মাদক ‘আইস’ ও ‘এলএসডি’ উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে র‌্যাব। র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম মাদক উদ্ধারের এ তথ্য জানিয়েছেন।আজ বুধবার রাত আটটার দিকে দীর্ঘ অভিযানের পর আটক করা হয় পরীমনিকে। পরে র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয় তাকে।

এর আগে, গত জুন মাসের প্রথম সপ্তাহে ফেসবুক লাইভে পরীমনি নির্যাতন ও ধর্ষণচেষ্টার অভিযোগ তুললে সামাজিক যোগাযোগমাধ্যম সরব হয়ে ওঠে। সেসময় কথা বলেছিলেন শিল্পীরাও। তবে এবার ফেসবুক লাইভে পরী প্রায় ঘণ্টা খানেক সাহায্য চাইলেও তার বাসার আশেপাশে যাননি কোনো তারকা বা বন্ধুও।

ঘটনার আকস্মিতায় বিষয়টি নিয়ে কোনো শিল্পীকে তেমন কথা বলতে দেখা যায়নি। এমনকি যোগাযোগ করা হলেও ফোনে পাওয়া যায়নি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। জানা যায়নি নিজ সংগঠনের সদস্যের এমন অবস্থায় তারা কী ধরনের পদক্ষেপ নিচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমগু‌লো‌তেও তেমন কথা বলতে দেখা যায়‌নি কাউ‌কে। ত‌বে বিনোদন অঙ্গনের মাত্র কয়েকজন নির্মাতা মন্তব্য করেছেন।টিভি নাটকের আরেক নির্মাতা আফজাল হোসেন মুন্না লিখেছেন, ‘এখন আবার চিৎকার করে ওঠেন, পরিম‌নি কে? তাকে চিনিনা, ওরা করা?

তিনি আরো লিখেন, সবার গলায় গলায় শিল্পী লেখা কাগজ ঝুলিয়ে দিছেন তো আপনারাই! এগুলো সবই করতে পারেন অথচ সহজ ও সুন্দর করে বলতে পারেন না যে, অনেকে অ্যাক্টর, মডেল, পারফরমার এগুলা হইতেই পারে, এই কর্ম অনেকের প্রফেশন হইতে পারে, নাও হইতে পারে, কেউ প্রফেশনাল হইতে পারে, নাও পারে, কেউ বর্তমান হইতে পারে, কেউ প্রাক্তন, তবে সবাই শিল্পী নয়।’

নাট্যকার মাসুম রেজা তার প্রোফাইলে লিখেছেন, ‘অভিযানে যারা গ্রেপ্তার হচ্ছেন তাদের বিরুদ্ধে অভিযোগ তারা মানুষকে ব্লাকমেইল করছেন, শিল্পী পরিচয়ে। আমরা শিল্পীদের পক্ষ থেকে অভিযোগ করেছিলাম যে, যে কাউকে শিল্পী বলা যাবে না। কিন্তু এবারে পরীমনির বাড়িতে এই অভিযান দেখে কীভাবে অস্বীকার করব তিনি শিল্পী নন?’

পরিচালক মাহমুদ হাসান শিকদার ফেসবুকে লিখেছেন, ‌‘একজন তথাকথিত নায়িকা কিংবা নামধারী মডেলকে গ্রেপ্তার করার জন্য লাখে লাখে অস্ত্রধারী সৈন্যের সিনেমাটিক তৎপরতা সেই সাথে একখানা ফুটো তোলার জন্য আমাদের সাংবাদিক ভাইদের যে প্রাণপণ প্রচেষ্টা বেশ উপভোগ করছি!’

প্রসঙ্গত, আজ বুধবার বিকেল পৌনে চারটার দিকে আইনশৃঙ্খলা বাহিনী এ চিত্রনায়িকার বনানীর বাসায় উপস্থিত হয়। এরপর আতঙ্কিত পরী লাইভে এসে তাদের পরিচয় পাননি বলে দাবি করেন।

প্রসঙ্গত, গত ১৪ জুন দুপুরে সাভার থানায় নির্যাতন ও ধর্ষণচেষ্টার অভিযোগে ছয়জনের নামে মামলা দায়ের করেন নায়িকা পরীমনি। মামলায় নাসির ইউ মাহমুদকে প্রধান আসামি করা হয়। এরপর বেশ কিছু সিসিটিভি ফুটেজে পরী বিতর্কিত হয়ে ওঠেন। আসামিরা বর্তমানে জামিনে বাইরে আছেন।