বাড়ি অপরাধ হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় র‍্যাবের অভিযান, গ্রেপ্তার

হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় র‍্যাবের অভিযান, গ্রেপ্তার

1
হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার সন্ধ্যার পর এ অভিযান শুরু হয় বলে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বাংলা ম্যাগাজিনকে জানিয়েছেন। সম্প্রতি আওয়ামী লীগের উপ কমিটি থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেয়া হয়। আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্যপদ থেকে গত রোববার হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দিয়ে আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তিতে উপকমিটির সদস্যসচিব ও আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ সই করেন।চাকরিজীবী লীগ নামে সংগঠন গড়াসহ নানা কর্মকাণ্ডের জন্য সমালোচিত হেলেনা জাহাঙ্গীর একটি আইপি টিভির মালিক।

অভিযানের পর তাকে আটক করেছে র‍্যাব।তাকে আটকের বিষয়টি বাংলা ম্যাগাজিনকে নিশ্চিত করেছেন র‌্যাবের একজন কর্মকর্তা। জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‌্যাব সদরদপ্তরে নেয়া হতে পারে বলে সূত্র জানিয়েছে। সাড়ে এগারোটার দিকে হেলেনাকে আটক করা হয়। তার বাসা থেকে মাদক এবং হরিনের চামড়া উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের তরফে বলা হয়েছে।

সম্প্রতি ফেসবুকে নেতা বানানোর ঘোষণা দিয়ে ছবি পোস্ট করে আলোচনা-সমালোচনার জন্ম দেন হেলেনা জাহাঙ্গীর। বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামের একটি সংগঠনের ব্যানারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেওয়া হবে বলে ঘোষণা দেওয়া হয়, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। কথিত এই সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।