বাড়ি খেলা ক্রিকেট হিন্দু হয়েও মুসলিম বান্ধবীকে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার

হিন্দু হয়েও মুসলিম বান্ধবীকে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার

1
হিন্দু হয়েও মুসলিম বান্ধবীকে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার
শিবম দুবে ও আঞ্জুম খান - ছবি : সংগৃহীত

হিন্দু হয়েও মুসলিম বান্ধবীকে বিয়ে করে বিপদে পরেছেন ভারতীয় ক্রিকেটার অলরাউন্ডার শিবম দুবে । দীর্ঘদিনের বান্ধবী আঞ্জুম খানকে শুক্রবার  বিয়ে করেন তিনি। তারকার ছাদনাতলায় যাওয়ার খবরে পুরো ক্রিকেট মহলই উচ্ছ্বসিত থাকলেও বিয়ের মঞ্চে বিতর্কের সাক্ষী হয়ে থাকলেন তিনি। নিজের বিয়ের খবর সোশ্যাল মিডিয়ায় ফলোয়ারদের সাথে শেয়ার করেছিলেন তিনি। আর সেই ছবি দেখেই ক্ষোভে ফেটে পড়েন ক্রিকেট ভক্তদের একাংশ। তিনি নিজে হিন্দু হয়েও মুসলিম বান্ধবীকে বিয়ে করার সময় ইসলামিক রীতি অনুসারে বিয়ে সেরেছেন কেন, তা নিয়েই উত্তাল হয়ে ওঠে নেটমাধ্যম। কিন্তু গণতান্ত্রিক ভারতে জনগণের পূর্ণ অধিকার রয়েছে নিজস্ব পছন্দের রীতিতে বিয়ে করার। ভারতের সংবিধান সেই অধিকার দিয়েছে প্রত্যেককে। তাই অহিন্দুকে বিয়ে করাই হোক বা হিন্দু রীতি ব্যতীত অন্য মতে বিয়ে করা- পছন্দ একান্তই শিবমের।

তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় যেকোনো ব্যক্তিকে আক্রমণ করা রীতিমতো সহজ হয়ে দাঁড়িয়েছে। রাজস্থান রয়্যালস খেলা তারকাকে বিয়ের কিছু ছবিতে দেখা গিয়েছে ইসলামিক রীতি মেনেই বান্ধবীর সাথে গাঁটছড়া বেঁধেছেন তিনি। যাহোক, টুইটারে নিজের বিয়ের খবর জানিয়ে শিবম দুবে লিখেছেন, ‘আমরা ভালোবাসার সাথে ভালোবেসেছি, যা ভালোবাসার থেকেও বেশি। আর এখান থেকেই আমাদের চিরন্তন থাকার যাত্রা শুরু হলো। জাস্ট ম্যারেড!’

শিবম দুবে কে শেষবার বাইশগজে দেখা গিয়েছিল আইপিএলে। আইপিএল স্থগিত হয়ে যাওয়ার পরে আর মাঠে নামেননি। আরব আমিরাতে আবারো রাজস্থানের জার্সিতে দেখা যাবে তাকে। টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পক্ষ থেকে একজন পেস বোলিং অলরাউন্ডারের খোঁজ করা হচ্ছে। আইপিএলে ভালো পারফরম্যান্স করলে দুবে সরাসরি বিশ্বকাপের টিকিট পেয়ে যেতে পারেন। আর জাতীয় দলে সুযোগ না পেলে ঘরোয়া ক্রিকেটে মুম্বাইয়ের জার্সিতে খেলতে দেখা যাবে তাকে।

২০১৯-২০ মরশুমে হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে শিবম দুবে জাতীয় দলের হয়ে একটি ওয়ানডে ও ১৩টি টি২০ ম্যাচে খেলেছেন। টি২০-তে জাতীয় দলের হয়ে ৫ উইকেট নেয়ার পাশাপাশি ১০৫ রান করেছেন। একমাত্র ওয়ানডে খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের সিরিজেই বাদ পড়েন তিনি। মহামারীর কারণে যে সিরিজ শেষের আগেই পাততাড়ি গোটাতে হয়। তারপর থেকে জাতীয় দলের রাডারের বাইরেই তিনি।