বাড়ি রাজনীতি আওয়ামী লীগ মির্জা ফখরুল ইসলাম গুজব ছড়িয়ে মানুষকে হতাশার দিকে ঠেলে দিচ্ছে

মির্জা ফখরুল ইসলাম গুজব ছড়িয়ে মানুষকে হতাশার দিকে ঠেলে দিচ্ছে

0
মির্জা ফখরুল ইসলাম গুজব ছড়িয়ে মানুষকে হতাশা দিকে ঠেলে দিচ্ছে

মির্জা ফখরুল ইসলাম অপপ্রচার ও গুজব ছড়িয়ে মানুষকে হতাশা দিকে ঠেলে দিচ্ছে । শনিবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে অসহায় দুস্থ, দিনমজুরের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অপপ্রচার গুজব ছড়িয়ে মানুষকে হতাশা দিকে ঠেলে দিচ্ছে। বিএনপি জামাত অপপ্রচার গুজবের মাধ্যমে দেশের মানুষকে অন্ধকার ও হতাশায় নিমজ্জিত করে খারাপ পরিস্থিতি দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

বাহাউদ্দীন নাছিম আরও বলেন, এই করোনা মহামারীর মধ্যে রাজনীতিবিদদের উচিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। দেশের প্রতিটি রাজনৈতিক সংগঠনের উচিত  অসহায় দুস্থ গরিব মানুষের পাশে দাঁড়ানো। বিভিন্ন রাজনৈতিক সংগঠনগুলোর উচিত সরকারকে সহযোগিতা করা। বিশেষ করে এই কাজটি বিএনপি-জামাত রাজনৈতিক দল করেনি। তাদের রাজনীতি হচ্ছে বিশৃঙ্খলা, অপরাজনীতি, দুর্নীতি ষড়যন্ত্র, সন্ত্রাসী কায়দার রাজনীতি । এ কারণে দেশের মানুষ তাদেরকে প্রত্যাখান করেছে। তাই এই করোনার মধ্যেও বিএনপি জামাত ষড়যন্ত্রকারী গোষ্ঠী গুজব-অপপ্রচারে লিপ্ত হয়ে দেশের মানুষকে বিভ্রান্ত করছে।

আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, এরা ধর্মান্ধ সাম্প্রদায়িক রাজনীতি সৃষ্টি করার পাঁয়তারা করছে। অতীতের মত এখনো বিএনপি-জামাত সাম্প্রদায়িক শক্তির উপর ভর করছে। যারা দেশের বিরুদ্ধে এসব করছে, এসব করার মধ্যে দিয়ে তারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। তারা মূলত রাজনীতিবিদ নামের কলঙ্ক। গুজব অপপ্রচার ছড়িয়ে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়,ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না।

তিনি বলেন, দেশের ১৬কোটি মানুষের আশা আকাঙ্ক্ষার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ বিনির্মাণ ও আত্মনির্ভরশীল দেশ গড়ে তুলার ক্ষেত্রে যত বাধাই আসুক না কেন তা অতিক্রম করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।

বাহাউদ্দীন নাছিম বলেন, এই ষড়যন্ত্রকারীদের বিষয়ে সকল নেতাকর্মীদের সোচ্চার থাকতে হবে । এই দেশবিরোধী চক্রান্তকারী গোষ্ঠী দেশের উন্নয়ন মানুষের ভাগ্য পরিবর্তন সকল কিছু নস্যাৎ করতে চায়, এদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। যারা দেশের বিরোধিতা করবে তাদেরকে যেকোনো পরিস্থিতিতে আমরা মোকাবেলা করবো। যারা স্বাধীনতাবিরোধী, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, গণতন্ত্রবিরোধী তাদের বিরুদ্ধে জনগণকে সতর্ক থাকতে হবে।

কৃষিবিদ ইনস্টিটিউশনের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড.শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে কৃষিবিদ ইনস্টিটিউশনের মহাসচিব খায়রুল আলম প্রিন্স, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বিবদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান, কৃষিবিদ ইনস্টিটিউশননের দপ্তর সম্পাদক এম এম মিজানুর রহমান, কোষাধ্যক্ষ এম আমিনুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মো মোফাজ্জল হোসেন, কৃষিশিল্প ও বানিজ্য সম্পাদক দেবাশীষ ভৌমিক প্রমুখ উপস্থিত ছিলেন।