বাড়ি করোনা ভাইরাস করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮৭ জনের, আক্রান্ত ১২১৪৮

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮৭ জনের, আক্রান্ত ১২১৪৮

0
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮৭ জনের আক্রান্ত ১২১৪৮

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এ নিয়ে  মৃতের সংখ্যা  দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৬৫ জনে। গত ২৪ ঘণ্টায় আবারও নতুন করে শনাক্ত হয়েছে ১২ হাজার ১৪৮ জন। এ পর্যন্ত দেশে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জনে। আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব জানানো হয় । প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে , গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন।

এ নিয়ে মোট ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন করোনা থেকে সুস্থ হয়েছেন । এছাড়া গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ৯৪৭ জনের নমুনা পরীক্ষায়  করোনা শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ পাওয়া যায়। গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়ে ২২৬ জনের মৃত্যু হয় এবং করোনা শনাক্ত হয় ১২ হাজার ২৩৬ জন।

বাংলাদেশে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ । প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করেছিল স্বাস্থ্য অধিদপ্তর। এদিকে,  রাখা  ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইটে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান তথ্যানুযায়ী শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যুবরন করছে আরও ৮ হাজার ৭২৪ জন এবং আক্রান্ত হয়েছে ৫ লাখ ৫৫ হাজার ১৮৪ জন।

এখন পর্যন্ত বিশ্বে মোট করোনাভাইরাসে মৃত্যু হলো ৪০ লাখ ৮২ হাজার ৬৩৭ জনের এবং আক্রান্ত হয়েছে ১৮ কোটি ৯৭ লাখ ২ হাজার ২৪৭ জন। এদের মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৭ কোটি ৩১ লাখ ৩০ হাজার ২৮৪ জন। করোনাভাইরাসে  এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর ও ধনী দেশ যুক্তরাষ্ট্রে। এই তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৫০ হাজার ৪৮১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৮৭০ জনের।

More News