বাড়ি বাংলাদেশ জাতীয় সরকার ‘ভাস্কর্য নাটক’ তৈরি করে ওয়াজ মাহফিল বন্ধ করে দিচ্ছে

সরকার ‘ভাস্কর্য নাটক’ তৈরি করে ওয়াজ মাহফিল বন্ধ করে দিচ্ছে

0
সরকার ‘ভাস্কর্য নাটক’ তৈরি করে ওয়াজ মাহফিল বন্ধ করে দিচ্ছে

ডাকসু সাবেক ভিপি নুরুল হক নূর বলেছেন, সরকার আজকে ‘ভাস্কর্য নাটক’ তৈরি করে সারা বাংলাদেশে আলেমদের ওয়াজ মাহফিল বন্ধ করে দিচ্ছ এই সরকার ভীত-সন্ত্রস্ত ও ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত। মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাজধানীর পুরানা পল্টন মোড়ে ঢাকসুতে হামলার এক বছর পূর্তি ও বিচারহীনতার প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

নুর বলেন, ‘সরকার এখন বুঝতে পেরেছে, চতুর্দিক থেকে জনগণ ফুসে উঠেছে। তাই তারা বেপরোয়া হয়ে গেছে। এই বায়তুল মোকাররমে আলেম ওলামাদের উপর কিভাবে হামলা চালিয়েছে।

ওয়াজ মাহফিলের মাধ্যমে মানুষ ধর্মীয় শিক্ষা লাভ করে, মানুষ সংশোধন হয়, আলেম ওলামাদের হাত ধরে তওবা করে, গুনাহ এর পথ থেকে ফিরে আসে। কিন্তু এই সরকার আজকে ভাষ্কর্য নাটক তৈরি করে সারা বাংলাদেশে আলেমদের ওয়াজ মাহফিল বন্ধ করে দিয়েছে।’

তিনি বলেন, ‘ডান-বাম সব রাজনৈতিক সংগঠনের ভাইদেরকে বলবো এই সরকার ভীত সন্ত্রস্ত ও ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত। তাই তারা আজকে জনগণের মিটিংকেও নিয়ন্ত্রণ করতে চায়।’

নুরুল হক নুরু বলেন, সংবিধান আমাদেরকে সভা-সমাবেশ ও মিটিং মিছিল করার অধিকার দিয়েছে। সেই অধিকার ভোটারবিহীন সরকার কেড়ে নেয়ার কে? তাই আমি সকল রাজনৈতিক দলকে বলব, সভা-সমাবেশ করার জন্য এই ভোটারবিহীন সরকার বা ডিএমপির কোনও অনুমতি নেবেন না।

যদি আপনারা এই সরকারের অনুমতি নিয়ে সভা-সমাবেশ করেন, তাহলে আমরা মনে করবো আপনারা স্বৈরাচারের আইন-কানুন মানছেন এবং স্বৈরাচারকে প্রশ্রয় দিচ্ছেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ ঢাকসুতে হামলার এক বছর পূর্তি ও বিচারহীনতার প্রতিবাদে কালো পতাকা মিছিল নিয়ে পল্টন মোড়ে আসে ছাত্র অধিকার পরিষদ।