বাড়ি বাংলাদেশ শিক্ষাঙ্গন স্কুলে ভর্তি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত!

স্কুলে ভর্তি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত!

0
স্কুলে ভর্তি নিয়ে আসছে নতুন সিদ্ধান্ত

সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের স্কুলে ভর্তির বিষয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের বিষয়ে গণমাধ্যমকে নিশ্চিত করেন শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মক’র্তা এম এ খায়ের।

তিনি জানান, মাধ্যমিক পর্যায়ে ভর্তির বিষয়ে বুধবার দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। চলমান মহামা’রি পরিস্থিতির মধ্যে কিভাবে বা কোন পদ্ধতিতে ভর্তি হবে সেসব নিয়ে মন্ত্রী প্রয়োজনীয় নির্দেশনা দেবেন। শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানায়, ১ম শ্রেণির ভর্তি লটারিতে ও ২য় থেকে ৮ম শ্রেণি পর্যন্ত পরীক্ষার মাধ্যম ভর্তি করা হয় প্রতি বছর।

তবে করো’না ভাই’রাস পরিস্থিতির কারণে চলতি বছর ভর্তি পরীক্ষা বাতিল করে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হবে। অনলাইনে ভর্তি ফরম বিক্রি করা হবে। এরপর যাচাই-বাছাই করে লটারির জন্য নির্বাচন করবে কর্তৃপক্ষ। একারণে নীতিমালা সংশোধন করা হচ্ছে।

জানা গেছে, এই লটারি প্রক্রিয়ার সময় অ’ভিভাবকরা উপস্থিত থাকতে পারবেন না। তবে অ’ভিভাবক প্রতিনিধিসহ ভর্তি কমিটি গঠন করে লটারির কার্যক্রম পরিচালনা হবে।চলতি সপ্তাহেই এ সংক্রান্ত নীতিমালা জারি করা হতে পারে বলে জানা গেছে। একাধিক ধাপে লটারি করে শিক্ষার্থী ভর্তি করা হবে। এর ফলাফল বিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

More News